Bartaman Patrika
দেশ
 

  নাগরিকত্ব বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ, পুলিসের সঙ্গে সংঘর্ষে জখম ৬ মহিলা

 ইম্ফল, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): নাগরিকত্ব বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ অব্যাহত। রবিবার ইম্ফলে বিক্ষোভ দেখানোর সময় পুলিসের ছোঁড়া কাঁদানে গ্যাসের শেল ও স্মোক বোমায় অন্তত ছ’জন মহিলা জখম হয়েছেন বলে অভিযোগ তুলেছে স্থানীয় ব্যবসায়ী সংগঠন। যদিও সরকারের তরফে এই বিষয়ে কিছু জানানো হয়নি।
বিশদ
আদালতের তত্ত্বাবধানে সারদা চিটফান্ডের সিবিআই তদন্ত চালানোর আবেদন খারিজ সুপ্রিম কোর্টে

 নয়াদিল্লি, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে সারদা চিটফান্ড কেলেঙ্কারি মামলার সিবিআই তদন্ত চালানোর আবেদন সোমবার খারিজ হয়ে গেল দেশের শীর্ষ আদালতে। কয়েকজন বিনিয়োগকারীর তরফে আবেদনে বলা হয়েছিল, ২০১৩ সালে সুপ্রিম কোর্ট সিবিআইকে নির্দেশ দিয়েছিল চিটফান্ড কেলেঙ্কারির তদন্ত করতে।
বিশদ

12th  February, 2019
আমেরিকাকে টপকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ হবে ভারত: মোদি

 গ্রেটার নয়ডা (উত্তরপ্রদেশ), ১১ ফেব্রুয়ারি (পিটিআই): ভারত এখন দ্রুততম আর্থিক বৃদ্ধির দেশ। সাম্প্রতিক একটি সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, ২০৩০ সালের মধ্যে আমেরিকাকে টপকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশ হবে ভারত। সোমবার উত্তরপ্রদেশের নয়ডায় ‘পেট্রোটেক ২০১৯’ সম্মেলনে একথা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

12th  February, 2019
চৌকিদারের জন্যই আজ জাতীয় স্বার্থ উপেক্ষিত, রাফাল ইস্যুতে প্রধানমন্ত্রীকে আক্রমণ মায়াবতীর

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে।
বিশদ

12th  February, 2019
বিধানসভায় বিরোধী দলনেতার উপর
মেজাজ হারালেন হিমাচলের মুখ্যমন্ত্রী

 সিমলা, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): বিধানসভার অধিবেশন চলাকালীন বিরোধী দলনেতার উপর মেজাজ হারালেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। সোমবার বিধানসভায় বাজেট অধিবেশন চলার সময় জন মঞ্চ প্রোগ্রাম’স (জেএমপি) প্রকল্পের ব্যয় নিয়ে একটি প্রশ্নের উত্তর দিচ্ছিলেন জয়রাম।
বিশদ

12th  February, 2019
নিশ্চিত হতে ক্যামেরা বসাল বনদপ্তর
গুজরাতের রাস্তায় দেখা মিলেছে
বাঘের, সোশ্যাল মিডিয়ায় দাবি

 আমেদাবাদ, ১১ ফেব্রুয়ারি: স্কুল থেকে ফেরার পথে মাহিসাগর জেলার বরিয়া গ্রামে একটি বাঘকে তিনি রাস্তা পার হতে দেখেছিলেন। আর সেই বাঘের ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন মহেশ মাহেরা নামের এক স্কুল শিক্ষক। সেই ছবি ভাইরাল হতে সময় লাগেনি।
বিশদ

12th  February, 2019
ব্রেক্সিট নিয়ে আলোচনার জন্য সাংসদদের কাছ থেকে আরও সময় চান টেরিজা মে

 লন্ডন, ১১ ফেব্রুয়ারি (এএফপি): আগামী ২৯ মার্চ আনুষ্ঠানিকভাবে ইউরোপীয় ইউনিয়ন ছাড়ার কথা ব্রিটেনের। কিন্তু এখনও সংসদে ব্রেক্সিট চুক্তি পাশ করাতে পারেননি প্রধানমন্ত্রী টেরিজা মে। ব্রিটেনকে কোনও বিশেষ সুবিধা দিতে রাজি নয় ইউরোপীয় ইউনিয়ন।
বিশদ

12th  February, 2019
‘সংখ্যালঘু’র সংজ্ঞা কী হবে, সংখ্যালঘু কমিশনকে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

 নয়াদিল্লি, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): রাজ্যের জনসংখ্যার অনুপাতে সংখ্যালঘু সম্প্রদায় নির্ধারণ করা হোক। এই আবেদন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়। সোমবার এই মামলায় জাতীয় সংখ্যালঘু কমিশনকে তিন মাসের মধ্যে সিদ্ধান্ত নেওয়ার নির্দেশ দিল প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন বেঞ্চ।
বিশদ

12th  February, 2019
  বিষমদ মৃত্যু: উত্তরপ্রদেশ বিধানসভায় প্রবল আক্রমণের মুখে যোগী সরকার

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): উত্তরপ্রদেশে বিষমদে গণহারে মৃত্যুর ঘটনায় যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলল বিরোধীরা। আর এই অভিযোগে সোমবার বিধানসভার অধিবেশনে সরকার বিরোধী স্লোগানে সরব হলেন বিরোধী দলের বিধায়করা।
বিশদ

12th  February, 2019
  সরাসরি প্রধানমন্ত্রীকে নিশানা করেছেন, গাদকারির মন্তব্যকে ফের হাতিয়ার কংগ্রেসের

 পুনে, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): নীতিন গাদকারির মন্তব্যকে ফের বিজেপির বিরুদ্ধে হাতিয়ার করল কংগ্রেস। রবিবার পুনের কাছে একটি জনসভা করেন কেন্দ্রীয় সড়ক ও পরিবহণমন্ত্রী। সেখানে কারও নাম না করে গাদকারি বলেন, আমি জাত-পাতে বিশ্বাস করি না। আপনাকে চিনিও না।
বিশদ

12th  February, 2019
  কর্ণাটক: অডিও ক্লিপের সত্য প্রকাশ্যে আনতে সিট গঠন কুমারস্বামীর

 বেঙ্গালুরু, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): গত শুক্রবার প্রকাশ করা অডিও ক্লিপ এখন পাল্টা গলার কাঁটা হল কর্ণাটকের মুখ্যমন্ত্রী কুমারস্বামীর। কারণ, স্পিকারের পরামর্শে অডিও ক্লিপের ‘প্রকৃত সত্য প্রকাশ্যে আনতে’ বিশেষ তদন্তকারী দল বা সিট গঠন করতে বাধ্য হলেন তিনি। যদিও বিজেপি সিটের বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলেছে।
বিশদ

12th  February, 2019
চতুর্থ দিনেও রেল, সড়ক অবরোধ করে
গুজ্জরদের বিক্ষোভ অব্যাহত, ১৪৪ ধারা

 জয়পুর, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): চাকরি ও শিক্ষা প্রতিষ্ঠানে সংরক্ষণের দাবিতে গুজ্জরদের আন্দোলন সোমবার চতুর্থদিনে পড়ল। অন্যদিনের মতো এদিনও বিক্ষোভের জেরে উত্তাল হয়ে উঠে রাজস্থানের একাধিক জেলা। রেল, জাতীয় সড়ক অবরোধ করে ধর্নায় বসে পড়েন বিক্ষোভকারীরা।
বিশদ

12th  February, 2019
  গোরু ভারতীয় ঐতিহ্য ও সংস্কৃতির অন্যতম অঙ্গ: মোদি

 বৃন্দাবন, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): গোরু হল ভারতীয় ঐতিহ্য এবং সংস্কৃতির অন্যতম অঙ্গ। তাই গোরুর স্বাস্থ্যরক্ষার জন্য তাঁর সরকার একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। — সোমবার এক অনুষ্ঠানে এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
বিশদ

12th  February, 2019
  মালগাড়ির মাথায় উঠে সেলফি তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কিশোরের

 ঝাবুয়া (মধ্যপ্রদেশ), ১১ ফেব্রুয়ারি (পিটিআই): মালগাড়ির ওয়াগনের মাথায় উঠে সেলফি তুলতে গিয়ে তড়িদাহত হয়ে মৃত্যু হল এক কিশোরের। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ঝাবুয়ার ভেরুগড় স্টেশনে।
বিশদ

12th  February, 2019
দল চালাতে কর্মীদের কাছ থেকে অর্থ চাইলেন অমিত শাহ

 নয়াদিল্লি, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): দল চালানোর জন্য কর্মীদের আর্থিক সহায়তা দেওয়ার আবেদন জানালেন বিজেপি সভাপতি অমিত শাহ। তিনি বলেন, কন্ট্রাক্টর, বিল্ডার ও কালো টাকা মজুতকারীদের কাছে থেকে অনুদান নিয়ে দল চালালে দলের আদর্শই নষ্ট হয়ে যাবে।
বিশদ

12th  February, 2019

Pages: 12345

একনজরে
 বিশ্বজিৎ মাইতি, তমলুক, বিএনএ: টানা সাত বছর বর্ধমান জেলায় কেন্দ্রীয়ভাবে মাটি উৎসব করার পর এবার রাজ্যের প্রতিটি জেলায় মাটি উৎসব করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। ...

 বিএনএ, বর্ধমান: সম্পত্তি নিয়ে বিবাদের জেরে ২লক্ষ টাকার সুপারির বিনিময়ে দেওয়ানদিঘি থানার সিভিক ভলান্টিয়ার রবীন্দ্রনাথ ঘোষকে খুন করা হয়েছে বলে তদন্তে নেমে জানতে পেরেছে পুলিস। অভিযোগ, ওই ঘটনায় মূল ষড়যন্ত্রী মৃত সিভিক ভলান্টিয়ারের কাকা বিপ্লব ঘোষ। ...

 রাতুল ঘোষ : ইউরোপিয়ান ফুটবলের প্রথম সারির ক্লাবের তকমা অনেক দিন আগেই খুইয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। ২০১৩ সালে দীর্ঘ ২৬ বছরের কোচিং ইনিংস শেষ করে ওল্ড ...

বিএনএ, মালদহ: লোকসভা নির্বাচনের আগে দক্ষিণ মালদহে সাংগঠনিক সভা করে বেড়াচ্ছেন বর্ষীয়ান সংসদ সদস্য আবু হাসেম খান চৌধুরী(ডালু)। বৈঠকে সংগঠনের হালহকিকত বিস্তরিত যেমন জানছেন ওই ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মপ্রার্থীদের বিভিন্ন দিক থেকে শুভ যোগাযোগ ঘটবে। ব্যবসায় যুক্ত হলে ভালোই হবে। প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

ভ্যালেন্টাইনস ডে
২৬৯: সেন্ট ভ্যালেন্টাইনের মৃত্যু
১৪৮৩: মুঘল সম্রাট বাবরের জন্ম
১৯৩৩: অভিনেত্রী মধুবালার জন্ম
১৯৫২ - সুষমা স্বরাজ, ভারতীয় আইনজীবী ও রাজনীতিবিদ
১৯৯০: ব্যাঙ্গলোরে ভারতীয় এয়ারলাইন্স ফ্লাইট ৬০৫ বিধ্বস্ত হয়ে ৯২ জন নিহত।
২০০৫ - ইউটিউব চালু হয়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৮০ টাকা ৭১.৪৯ টাকা
পাউন্ড ৮৯.৩৪ টাকা ৯২.৫৮ টাকা
ইউরো ৭৮.৫৩ টাকা ৮১.৫০ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪০৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৬৯৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,১৭০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৯,৮৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৯,৯৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ফাল্গুন ১৪২৫, ১৪ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, নবমী ২১/৪৩ দিবা ২/৫৫। রোহিণী ৩৯/২৯ রাত্রি ১০/১। সূ উ ৬/১৩/২৩, অ ৫/২৮/২৭, অমৃতযোগ রাত্রি ১/৭ গতে ৩/৪১ মধ্যে। বারবেলা ২/৩৯ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/৫১ গতে ১/২৬ মধ্যে।
১ ফাল্গুন ১৪২৫, ১৪ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার, নবমী ৯/৪২/২৯। রোহিণীনক্ষত্র সন্ধ্যা ৫/৩২/৩৩, সূ উ ৬/১৪/৪৯, অ ৫/২৬/৩৯, অমৃতযোগ রাত্রি ১/৮/৩ থেকে ৩/৪১/৪১ মধ্যে, বারবেলা ৪/২/৪০ থেকে ৫/২৬/৩৯ মধ্যে, কালবেলা ২/৩৮/৪১ থেকে ৪/২/৪০ মধ্যে, কালরাত্রি ১১/৫০/৪৪ থেকে ১/২৬/৪৬ মধ্যে।
৮ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: প্রেম-প্রণয়ে নতুনত্ব আছে। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: স্বামী-স্ত্রীর সম্পর্ক ভালো ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
ভ্যালেন্টাইনস ডে২৬৯: সেন্ট ভ্যালেন্টাইনের মৃত্যু১৪৮৩: মুঘল সম্রাট বাবরের জন্ম১৯৩৩: অভিনেত্রী ...বিশদ

07:03:20 PM

পুলওয়ামায় জঙ্গি হামলায় মৃতের সংখ্যা ৪০ ছাড়াল 

08:09:37 PM

পুলওয়ামা: সাংবাদিক সম্মেলন বাতিল প্রিয়াঙ্কার
পুলওয়ামায় বিস্ফোরণের ঘটনায় দুঃখপ্রকাশ করে আজ সাংবাদিক সম্মেলন বাতিল করলেন ...বিশদ

07:44:36 PM

রাজ্যের ৬৬জন জয়েন্ট বিডিওকে বদলির নির্দেশ রাজ্যপালের 

07:35:44 PM

পুলওয়ামা: মৃতের সংখ্যা বেড়ে ৩০ 

06:51:14 PM